শুভ জন্মদিন “ফিজ”

54
ছবি সংগৃহীত

আজ (৬ সেপ্টেম্বর) বাঁহাতি এই পেসারের ২৫তম জন্মদিন। ৫ বছর ধরে আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন এই পেসার।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক দিনেই ক্রিকেট বিশ্বে সাড়া ফেলেছিলো এই কাটার মাস্টার। ২০১৫ সালে ভারতের বিপক্ষে ৫ উইকেট নিয়ে দলের জয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ,সেই সাথে ম্যাচ সেরা পুরুস্কার ও নিজের করে নিয়েছিলেন।

সেই থেকে এখন পর্যন্ত আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ধীরে ধীরে হয়ে ওঠেন ক্রিকেট বিশ্বে কাটার বয় নামে। এ ছাড়াও “ফিজ” নামে ও পরিচিতি লাভ করেন ২৫ বছর বয়সী এই বাঁহাতি তরুণ পেসার।

১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন বাংলাদেশের এই ক্রিকেটার। সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে মুস্তাফিজের বাড়ি। চার ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট তিনি।

শুধু দেশ নয় নিজের দুর্দান্ত বোলিং দিয়ে টুর্নামেন্ট মাতিয়েছেন বিশ্বের বিভিন্ন জায়গায়। আইপিএলে ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে দারুণ ভূমিকা ছিল তাঁর। বল হাতে নিয়েছিলেন ১৭টি উইকেট। সেরা উদীয়মান ক্রিকেটারও হয়েছিলেন মুস্তাফিজ।

দেশের হয়ে এখন পর্যন্ত ৫৮টি ওয়ানডে ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ১০৯টি। ৫০ ওভারের ক্রিকেটে তাঁর সেরা বোলিং ফিগার ৬/৪৩। এ ছাড়া ওয়ানডে ক্যারিয়ারে এক ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন পাঁচবার। চার উইকেট নিয়েছেন তিনবার।