হাল্ক চরিত্রে অভিনয় করা অনেক কঠিন ছিলো- ড়বার্ট ডাউনি

84
ছবি সংগৃহীত

হলিউড অভিনেতা মার্ক রাফেলো জানালেন, ‘হাল্ক’ চরিত্রে অভিনয়ের প্রস্তাব পাওয়ার পর ভয় পেয়েছিলাম। খুব কঠিন মনে হয়েছিল কাজটাকে ।তবে এই চরিত্রে অভিনয়ের জন্য রাজি হতে রবার্ট ডাউনি জুনিয়র আমাকে সাহস দিয়েছেন ।

২০১২ থেকে মার্ভেল কমিকসের সুপারহিরো ‘হাল্ক’ চরিত্রটির সঙ্গে যুক্ত আছেন মার্ক রাফালো। এর আগে এডওয়ার্ড নরটন হাল্ক চরিত্রে অভিনয় করেছিলেন ।

সম্প্রতি এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমি ভয় পাচ্ছিলাম হাল্ক চরিত্রে অভিনয় করতে। এর আগে এত সুন্দর করে ফুটিয়ে তোলা এই চরিত্রে নতুন করে কী যুক্ত করতে পারবো তা জানতাম না। নিজেকে নিয়ে সন্দেহ ছিল যে এই চরিত্রের জন্য আমি যোগ্য কিনা।’

তিনি আরো জানান ‘দ্য অ্যাভেঞ্জার্স’ এর নির্মাতা জোস হোয়েডন তাকে ডেকে নিয়ে বলেন যে তিনি এই চরিত্রের জন্য ‘পারফেক্ট।’ এরপর রবার্ট ডাউনি জুনিয়রও তাকে সাহস দেন। এরপর তিনি আত্মবিশ্বাস পান চরিত্রটিতে কাজ করার জন্য।

উল্লেখ্য, মার্ক রাফালো ‘হাল্ক’ চরিত্রে দ্য অ্যাভেঞ্জার্স (২০১২), আয়রন ম্যান থ্রি (২০১৩), অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন (২০১৫), থর: র‍্যাগনারক (২০১৭), অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার (২০১৮) ও অ্যাভেঞ্জার্স: এন্ডগেম (২০১৯)-এ অভিনয় করেন। এই চলচ্চিত্রগুলো সর্বকালের সর্বোচ্চ আয়কারের তালিকায় রয়েছে।