সাকিব নয়! মমিনুলই থাকছেন শ্রীলঙ্কা সিরিজের টেস্ট ক্যাপ্টেন

56
ছবি সংগৃহীত

নভেম্বরের শুরুতেই জাতীয় দলে ফিরতে পারেন বিশ্বের অন্যতম অল রাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা পাওয়ার আগে জাতীয় দলের টেস্ট এবং টি-টোয়েন্টি ক্যাপ্টেন ছিলেন তিনি। দলে ফেরার পরে আবারও ক্যাপ্টেনের দায়িত্ব পাবেন কিনা এ ব্যাপারে সম্প্রতি এক বিবৃতিতে কথা বলেছেন (বিসিবি)।

তবে যেটাই হোক ক্রিকেটে ফেরার জন্য আনুষ্ঠানিকভাবে প্রস্তুতি শুরু করেছেন এই সাবেক ক্যাপ্টেন। গতকাল ফিটনেস ট্রেনিংয়ের মাধ্যমে বাইশ গজের জন্য নিজের প্রস্তুতিপর্ব শুরু করেন টাইগার অলরাউন্ডার।তার অনুপস্থিতিতে টেস্ট দলের দায়িত্ব পেয়েছেন মুমিনুল হক। অন্যদিকে টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে আর কোনো জটিলতা না থাকলে আসন্ন শ্রীলঙ্কা সিরিজ এই নিজের জায়গা করে নিতে পারেন সাকিব আল হাসান। জানা গেছে মাঠে ফেরার আগেই নিজের পারফরম্যান্সের দিকেই নজর দেবেন সাকিব। ফলে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে মুমিনুলই থাকছেন টেস্ট দলের ক্যাপ্টেন।

দলের অধিনায়কত্বের বিষয়ে শনিবার বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান ভারতীয় এক গণমাধ্যমকে বলেন, ‘এখনই দলের অধিনায়ক বদলানোর কোনো ভাবনা নেই। বর্তমানে মুমিনুল আছে, সেই থাকবে। নেতৃত্বে পরিবর্তনের বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।’