শ্রীলঙ্কা সফরে দল ঘোষণার জন্য ডোমিঙ্গোর অপেক্ষা

42
ছবি সংগৃহীত

বোর্ড থেকে দেয়া ঘোষণা অনুযায়ী, আগামী ২১ সেপ্টেম্বর শুরু শ্রীলঙ্কা সফরের দলীয় প্রস্তুতি। সময় বয়ে যাচ্ছে দ্রুত। শ্রীলঙ্কা সফরে যাবার সময়ও ঘনিয়ে এসেছে। ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনটাও চলেছে অনেকদিন। এখন শুধু দলগত প্রস্তুতি শুরুটাই বাকি।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর দেয়া তথ্য মতে, আগামী এক-দুই দিনের ভেতরে সেরে ফেলা হবে ক্রিকেটার নির্বাচন। পূর্ব ঘোষণা অনুযায়ী তার আগের পর্ব অর্থাৎ দল সাজানো ও ঘোষণার কাজ শেষ হয়ে যাবে ১০ সেপ্টেম্বরের মধ্যে। নান্নুর ভাষায়, ‘আমরা ৭-৮ তারিখের মধ্যে খেলোয়াড় তালিকা বোর্ডে জমা দিয়ে দেব।

দল নিয়ে টেস্ট অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে নির্বাচক কমিটির কথাবার্তাও শেষ। এখন শুধু কোচদের মত বিশেষ করে হেড কোচ রাসেল ডোমিঙ্গোর মতটাই নেয়া হয়নি। জাগো নিউজের সঙ্গে আলাপে প্রধান নির্বাচক আরও জানান, শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের সিরিজের জন্য ২০ জনের পূর্ণাঙ্গ স্কোয়াড পাঠানো হবে।

এ বিষয়ে নান্নু বলেন, ‘আমরা অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে কথাবার্তা বলে ফেলেছি। টেস্ট অধিনায়ক মতামত নেয়া হয়ে গেছে। দল নিয়ে অধিনায়ক মুমিনুল তার মত দিয়েছে। এখন শুধু হেড কোচের মতামত নেয়া বাকি।

সবকিছু ঠিক থাকলে জাতীয় দলের পাশাপাশি ২৬ সদস্যের এইচপি দলও যাবে শ্রীলঙ্কা। দুই দল একসঙ্গে ২৭ বা ২৮ সেপ্টেম্বর কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে।