ভিন্ডম্যান কে হোয়াইট হাউসের চাকরি থেকে সরিয়ে দেওয়া হতে পারে : ট্রাম্প

28

রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প শুক্রবার বলেছেন যে, তিনি এই অভিশংসন তদন্তে সমালোচিত সাক্ষ্য প্রদানকারী জাতীয় সুরক্ষা কাউন্সিলের সহযোগী লেঃ কর্নেল আলেকজান্ডার ভিদম্যানের সাথে “সন্তুষ্ট নন” এবং ভিন্ডম্যানকে তার চাকরি থেকে সরিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
হোয়াইট হাউসের আধিকারিকরা ভিন্ডম্যানের চাকরি অপসারণের বিষয়ে বিবেচনা করছেন, সিদ্ধান্তের সাথে পরিচিত দুই প্রশাসনিক কর্মকর্তা ইউএসএ টুডেকে জানিয়েছেন।

“আমি তার সাথে সন্তুষ্ট নই,” ট্রাম্প দক্ষিণ লনে ভিন্ডম্যানের চাকরি ঝুঁকির মুখে পড়তে পারে এমন প্রতিবেদন সম্পর্কে জানতে চাইলে বলেছিলেন। রাষ্ট্রপতি বলেছিলেন যে ভিন্ডম্যানকে ক্ষমতাচ্যুত করা হবে কি না তা সিদ্ধান্ত নিতে তিনি তার সহযোগীদের কাছে যাচ্ছেন। “তারা এই সিদ্ধান্ত নেবে।”
ভিন্ডম্যানের একজন মুখপাত্র এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

মহামারী বিচারে কংগ্রেসের ক্ষমতার অপব্যবহার এবং কংগ্রেসের বাধা দেওয়ার অভিযোগে সিনেট ট্রাম্পকে খালাস দেওয়ার দু’দিন পরই হোয়াইট হাউস ভিন্ডম্যানকে অপসারণের বিষয়টি বিবেচনা করছে, যে অভিযোগের ভিত্তিতে রাষ্ট্রপতি ইউক্রেনকে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী, সাবেক সহ-রাষ্ট্রপতি জো বিডেনকে তদন্ত করার জন্য চাপ দেওয়ার চেষ্টা করেছিলেন ।

তার প্রকাশ্য সাক্ষ্যগ্রহণের সময়, ভিন্ডম্যান হাউস অভিশংসন তদন্তকারীদের বলেছিলেন যে তিনি ট্রাম্পের ইউক্রেনের অনুরোধটিকে “অনুচিত” দেখেন। তবে সমালোচকরা বলেছিলেন যে এটি প্রতিশোধ নিয়েছে।
বৃহস্পতিবার হোয়াইট হাউসের একটি ইভেন্টে তাঁর খালাস উদযাপন উপলক্ষে ট্রাম্প “দুষ্ট” লোক এবং “কলঙ্ক” সম্পর্কে কটূক্তি করেছিলেন এবং তিনি তাঁর অভিশংসনের জন্য দায়ী করেছিলেন।

25 জুলাই ট্রাম্পের ইউক্রেনের রাষ্ট্রপতি ভলডোমায়ার জেলেনস্কির সাথে ডাক শুনেছেন এমন বেশ কয়েকজন সহযোগী ছিলেন ভিন্ডম্যান। তিনি তার উদ্বেগের কথা জানিয়েছিলেন যে ট্রাম্প বিডেন এবং তার ছেলে হান্টারের তদন্তের অনুরোধ করেছিলেন যাঁর দেশে ব্যবসায়িক আগ্রহ ছিল এবং পরে তিনি ডেমোক্র্যাটস-অভিশংসন তদন্তের মূল সাক্ষী হয়েছিলেন।