ভালোবাসার টানে ইতালির তরুণী লক্ষ্মীপুরে

33

কথায় আছে ভালোবাসা মানে না কোনো বাধা, ধনী-গরিবের কোনো ভেদাভেদ, ধর্ম-বর্ণ কিংবা দেশ।সে কথা আবারও প্রমাণিত হলো।প্রেমের টানে সুদূর ইতালি ছেড়ে বাংলাদেশি যুবকের প্রেমে পড়ে দেশ ছেড়েছেন এক তরুণী।

গত বৃহস্পতিবার রাতে বাংলাদেশি তরুণ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ইকবাল হোসেনের (২৭) প্রেমের টানে ইতালি থেকে ছুটে এসেছেন তিনি। বিয়েও করেছেন দুজন। ওই তরুণী ইসলাম ধর্মগ্রহণ করে নাম রেখেছেন খাদিজা আক্তার (১৯)।

ইকবালের পরিবার সূত্র জানায়, প্রায় ৬ বছর আগে ইকবাল ইতালিতে গিয়ে ওই তরুণীদের একটি কম্পানিতে চাকরি করেন। সে সুবাদে তরুণীর সঙ্গে ইকবালের পরিচয় ও প্রেম হয়। এরপর প্রায় ২ বছর আগে ইকবাল বাংলাদেশে চলে আসেন। পরে প্রবাসী ওই তরুণী মোবাইলফোন-ফেসবুকের মাধ্যমে প্রেমের সম্পর্ক অব্যাহত রাখে।

এদিকে কাগজপত্রের কিছু সমস্যার কারণে ইকবাল ফের ইতালিতে যেতে পারছিলেন না। তাই বৃহস্পতিবার রাতে ওই তরুণী রায়পুরে ইকবালের গ্রামের বাড়িতে আসলে ইসলামী শরীয়াহ মোতাবেক তাদের দুজনের বিয়ে হয়। এর আগে তরুণী ইসলাম ধর্ম গ্রহণ করে খাদিজা আক্তার নাম গ্রহণ করেন। ভাষাগত কিছু সমস্যা থাকলেও বাঙালি নারীর মতোই স্বাভাবিকভাবে সব কাজ করছেন খাদিজা। পরছেন বাঙালি পোশাকও।