বার্সার উচিত হবে নেইমারকে না নেয়াঃ সাবেক ফুটবলার

97
ছবি সংগৃহীত

সময় কীভাবে সব বদলে দিতে পারে তার বড় উদাহরণ নেইমার জুনিয়র।নেইমার যখন টাকা আর পিএসজির মোহ ভুলে আবার বার্সেলোনায় ফেরার চেষ্টা করছেন, তখন তার দেশের সাবেক স্ট্রাইকার জিওভানে এলবার বললেন, নেইমারকে বার্সায় ফিরিয়ে আনা ঠিক হবে না। বরং ব্রাজিলের সাবেক এ তারকা নেইমারের পিএসজিতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলেছেন ।

নেইমার ২০১৭ সালে পিএসজিতে ২২ কোটি ২০ লাখ ইউরোর বিনিময়ে পাড়ি জমিয়েছিলেন । সেখানে গিয়ে তিনি নিজেকে মানিয়ে নিতে পারেননি। পিএসজির সতীর্থ থেকে শুরু করে সমর্থকেরাও কেউ নেইমারকে পছন্দ করে না। তাছাড়া নেইমার আশা অনুযায়ী পারফর্মেন্সও করতে পারেননি। তার পেছনে এত টাকা ঢালার উদ্দেশ্য ছিল চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু নেইমার দলকে এই শিরোপা দিতে পারেননি। তাই নেইমারকে বার্সেলোনায় না ফেরানোর কথা বলেছেন ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার এলবার।

তিনি বলেছেন, ‘সে যেহেতু বার্সেলোনা ছেড়ে গিয়েছিল। আমার মতে, তাকে বার্সেলোনায় ফেরানো উচিত হবে না। নেইমার বার্সার সঙ্গে খুব বাজে আচরণ করেছিল। যখন বার্সেলোনা ছাড়তে চেয়েছিল সে বলেছিল, সে বিশ্বসেরা হতে চায়। একথা সত্যি যে, পিএসজিতে খেলে বিশ্বসেরা হওয়া যায় না। এজন্য আপনাকে রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনায় যেতে হবে। যাতে আপনি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেন। আমার বিশ্বাস, আগামী তিন-চার বছরেরও পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারবে না।’