ফ্রিল্যান্সারদের সরকারি সুবিধা দিতে সরকার সচেষ্ট: পলক

0
12

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘বর্তমান সরকার ব্যবসাবান্ধব। বাংলাদেশি পণ্য বিশ্বব্যাপী অনলাইন মার্কেটে বিক্রিতে এবং ফ্রিল্যান্সারদের কার্যক্রম সফলভাবে পরিচালনা করার বিষয়ে সার্বিক সহায়তা দেওয়া হবে। অনলাইন ফিল্যান্সারসহ সবাই যেন সরকার কর্তৃক প্রদত্ত সব সুবিধা গ্রহণ করতে পারে, সে ব্যাপারে আমরা অত্যন্ত সচেষ্ট।’ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বাংলাদেশ ফ্রিল্যান্সারস ডেভেলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) এক প্রতিনিধিদল আগারগাঁওয়ে প্রতিমন্ত্রীর দপ্তরে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন। এ সময় বিএফডিএসের চেয়ারম্যান তানজিবা রহমান, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্রে জানা গেছে, প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় বিএফডিএসের নেতারা অনলাইন ফ্রিল্যান্সারদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা প্রতিমন্ত্রীকে অবহিত করেন। তাঁরা বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য আইডি কার্ড পদ্ধতি প্রবর্তন, ক্ষুদ্র ফ্রিল্যান্সার টিম ও অন্যান্য ভেঞ্চারটিমে আইডি কার্ড ব্যবহারের সহযোগিতা কামনা করেন।

বৈঠকে ফ্রিল্যান্সাররা দেশের বিভিন্ন হাইটেক পার্কের নানা সুবিধা চান। তরুণেরা যেন ফ্রিল্যান্সিং সফলভাবে শুরু করতে পারেন, সে বিষয়েও বিস্তারিত আলোচনা করেন। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা আমাজনের মাধ্যমে তাঁদের উৎপাদিত পণ্য বিশ্বের বিভিন্ন দেশে অনলাইনে বিক্রি করতে পারেন, সে ব্যাপারে সহযোগিতা চান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে