পুরোনো মামলায় কাউন্সিলর প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অনুরোধ

78

পুরোনো মামলায় কাউন্সিলর প্রার্থীদের বিরুদ্ধে নতুন করে ব্যবস্থা না নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

আবদুল বাতেন বলেন, অনেক আগের মামলা পুনরুজ্জীবিত করে এখন কোনো আদেশ বা ব্যবস্থা নেওয়া হলে তা অনাকাঙ্ক্ষিত হবে। তবে ফৌজদারি মামলা হলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে।

আজ শনিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আবদুল বাতেন এসব কথা বলেন।

এর আগে বিএনপির একজন কাউন্সিলর প্রার্থীকে গ্রেপ্তার এবং আরেকজন কাউন্সিলর প্রার্থীকে হুমকি দেওয়ার বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

লিখিত অভিযোগ জমা দেওয়ার সময় ইশরাক হোসেন পুরোনো মামলায় কাউন্সিলর প্রার্থীদের হয়রানি না করার অনুরোধ জানিয়েছিলেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনকে।

ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বলেন, পুরোনো মামলায় শাস্তি বা পরোয়ানা হয়ে থাকলে তফসিল ঘোষণার আগেই পদক্ষেপ নেওয়া উচিত ছিল। এখন পুরোনো মামলায় নতুন করে ব্যবস্থা নেওয়া হলে তা ঠিক হবে না। নির্বাচনের পর ব্যবস্থা নেওয়া যেতে পারে। তবে যদি এমন হয় ফৌজদারি মামলা আছে, তা নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত নয়, সেটা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া যাবে।

বিএনপি প্রার্থীর লিখিত অভিযোগ জমা দেওয়া প্রসঙ্গে আবদুল বাতেন বলেন, লিখিত অভিযোগ তাঁরা পরীক্ষা করে দেখবেন। মামলার বিস্তারিত না দেখে মন্তব্য করা ঠিক না।