পরেশ রাওয়াল হবেন এ পি জে আবদুল কালাম

47

ভারতীয় চলচ্চিত্রে যেন জীবনীনির্ভর চলচ্চিত্রের তৈরির ধুম লেগেছে। কয়েক মাস আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে জীবনীনির্ভর চলচ্চিত্র তৈরি হয়েছে। রানি লক্ষ্মী বাই, শকুন্তলা দেবী থেকে শুরু করে বালসাহেব ঠাকরের জীবনী নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্র। এবার এই তালিকায় নাম উঠতে চলেছে ভারতের সাবেক রাষ্ট্রপতি, বিজ্ঞানী এ পি জে আবদুল কালামের। আর এ চলচ্চিত্রে কালামের ভূমিকায় অভিনয় করেছেন ভারতের জনপ্রিয় অভিনেতা পরেশ রাওয়াল। প্রবীণ এই অভিনেতা নিজেই এ তথ্য দিয়েছেন।

দুই বছর ধরে ছবি তৈরি নিয়ে কথা চলছে। বিজেপি সাংসদ পরেশ রাওয়াল সম্প্রতি এক টুইটে জানিয়েছেন, নতুন চলচ্চিত্রে এ পি জে আবদুল কালামের ভূমিকায় তাঁকে নেওয়া হয়েছে। চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করবেন অভিষেক আগরওয়াল ও অনিল সুনকারা। অভিষেক নিজেই জানিয়েছেন, আগামী কয়েক মাসের মধ্যেই পরেশ রাওয়ালকে নিয়ে শুরু হবে ছবির শুটিং।

এর আগে একাধিক চরিত্রাভিনয়ে পরেশ রাওয়াল দর্শকদের মুগ্ধ করেছেন। এর আগে ‘উরি’ ছবিতে তিনি অভিনয় করেছেন জাতীয় উপদেষ্টা অজিত দোভালের ভূমিকায়। তবে এবার চ্যালেঞ্জ বড়। এ পি জে আবদুল কালামের চরিত্র নিয়ে উচ্ছ্বসিত পরেশ নিজেই।

এ পি জে আবদুল কালাম ১৯৩১ সালের ১৫ অক্টোবর ব্রিটিশ ভারতের মাদ্রাজ প্রেসিডেন্সির (বর্তমানে তামিলনাড়ু রাজ্য) রামেশ্বরমে জন্মগ্রহণ করেন। ২০১৫ সালের ২৭ জুলাই মেঘালয়ের শিলং শহরে অবস্থিত ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টে বক্তব্য রাখার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হন। তাঁকে স্থানীয় বেথানি হাসপাতালে নেওয়া হলে সেখানে মৃত্যু হয়।