ঢাবি ছাত্রী ধর্ষণের আলামত মিলেছে

37

ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। তার গলায় আমরা ধর্ষণকারীর হাতের চিহ্ন পেয়েছি। আজ সোমবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাকা মেডিকেলে ফরেনসিক পরীক্ষা শেষে এই কথা জানান ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। সেগুলো পরীক্ষার জন্য ডিএনএ ল্যাবে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। কারণ ধর্ষণ কি একজন নাকি একাধিক ব্যক্তি করেছে সেটি নিশ্চিত হতে এ পরীক্ষা করা হচ্ছে।

তিনি আরো বলেন, তার শরীরে পরীক্ষা করে আরো কিছু আঘাতের চিহ্ন পাই। কিছু আঘাত হয়েছে ধর্ষণকারী দ্বারা আর কিছু হয়েছে ঘটনাস্থলের কারণে। পায়ে কিছু আঘাত পেয়েছে। যেখানে বোঝা গেছে, ধর্ষণকারী তাকে গলা টিপে ধরে ছিল। হাতে একই চিহ্ন আছে যেটা থেকে অনুমিত হচ্ছে যে তাকে জোর করে আঘাত করা হয়েছে। লাথি মারা হয়েছে এ রকম আঘাতের চিহ্ন পেয়েছি তার শরীরে। তার শরীরে ধর্ষণের আলামত পেয়েছি।

এ সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার নাসির উদ্দিন বলেন, মেয়েটি সুস্থ রয়েছেন। সে এখনো ঘটনার আকস্মিকতায় এক ধরনের মেন্টাল ট্রমার মধ্যে রয়েছে। তার জন্য আমরা মেডিকেল বোর্ড গঠন করেছি। মেডিকেল বোর্ড তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখছে ও প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছে।