ঘুষের টাকাসহ বগুড়ায় সহকারী কর কমিশনার গ্রেফতার

33
ঘুষের টাকাসহ বগুড়ায় সহকারী কর কমিশনার গ্রেফতার
সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে। ছবি: ইত্তেফাক

বগুড়ায় ঘুষ লেনদেনের সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে ধরা পড়েছে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে। সে সার্কেল-১৫ কর অঞ্চলে কর্মরত ছিল। মঙ্গলবার দুপুরে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল তাকে গ্রেফতার করে।

সুত্রে জানা গেছে, নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এ বছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখাতে চান। এজন্য তিনি কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়। এক পর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করে।

বিষয়টি ইউনুছ আলী দুদকের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামানের তত্বাবধানে একটি দল কর অফিসে (সার্কেল-১৫) ফাঁদ পাতে।

অভিযোগকারী ইউনুছ আলী সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা প্রদান করেন। এ সময় দুদকের দলটি তার কক্ষে প্রবেশ করে অভিজিৎ কুমার দের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করেন। পরে দুদকের দল সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দেকে গ্রেফতার করে।

আরও পড়ুন: একটা কম্বল দেও বাহে, খুব জাড় নাগোছে!

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বলেন, ‘গ্রেফতারকৃত অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধারের পর তিনি সন্তোষজনক জবাব দিতে পারেননি।তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হবে।