গেইলের ম্যাচে মাঠে ফিরছেন মাহমুদউল্লাহ

33

রাজশাহী রয়্যালসের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামীকাল মঙ্গলবার বঙ্গবন্ধু বিপিএলে প্রত্যাবর্তন ঘটছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। চট্টগ্রামের হয়ে খেলতে ইতোমধ্যে ঢাকায় এসেছেন ইউনিভার্স বস ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। কালকের ম্যাচেই তার মাঠে নামার কথা রয়েছে। তাই মিরপুর শের-ই-বাংলায় অনুষ্ঠিতব্য মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচটি রুপ নিতে যাচ্ছে হাই-ভোল্টেজ ম্যাচে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ফিজিও ডাক্তার দেবাশিষ জানান, মাহমুদউল্লাহকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার জন্য জাতীয় দলের ফিজিও জুলিয়েন কালফাতোর সম্মতি দিয়েছেন। তিনি বলেন, ‘আমাদের দিক দিয়ে বাঁধা নেই। ফিজিও তাকে অনুমতি দিয়েছে। তাই সে খেলতে পারে তবে এটি নির্ভর করছে তার নিজের এবং দলের ওপর।’

গত মাসে ভারতের বিপক্ষে কলকাতার দিবা-রাত্রির টেস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন মাহমুদউল্লাহ। ফলে বিপিএলের শুরুতে প্রথম ২ ম্যাচে খেলতে পারেননি তিনি। সুস্থ হবার পর খেলেন তিন ম্যাচ। তবে গত ১৮ ডিসেম্বর চট্টগ্রামের মাটিতে ঢাকা প্লাটুনের বিপক্ষে ম্যাচে আবারো পুরনো ইনজুরিতে পড়েন এই ব্যাটিং অলরাউন্ডার। এখন পর্যন্ত চট্টগ্রামের হওয়া ১০ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে খেলতে পেরেছেন মাহমুদউল্লাহ। তিন ইনিংসে ব্যাট হাতে তার স্কোর ছিল- ১৫, ২ ও ৫৯। বল হাতে ১৭ রানে ১টি উইকেটও নেন তিনি।