ওয়ানপ্লাস ৭-এ থাকছে তিন ক্যামেরা

42

ওয়ানপ্লাস ৭-এর পেছনে রাখা হচ্ছে তিন ক্যামেরা। এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

ওয়ানপ্লাসের পক্ষ থেকে নতুন ফ্ল্যাগশিপ ফোনের পেছনের নকশা দেখানো হয়েছে। এতে দেখা গেছে তিন ক্যামেরা সেটআপ। টুইটের ক্যাপশনে বলা হয়েছে “আমরা ফোন বানাই।”

টুইটে হ্যাশট্যাগ দেওয়া হয়েছে ‘ওয়ানপ্লাস৭প্রো’। এর থেকে ধারণা করা হচ্ছে তিন ক্যামেরা শুধু ডিভাইসটির প্রিমিয়াম বা প্রো সংস্করণে রাখা হবে– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

২০১৪ সালে প্রথমবারের মতো ওয়ানপ্লাস ওয়ান বাজারে আনে প্রতিষ্ঠানটি। অপেক্ষাকৃত কম মূল্যে ফ্ল্যাগশিপ মানের স্মার্টফোন দিয়ে দ্রুত জনপ্রিয়তা পেয়েছে ওয়ানপ্লাস। আইফোন এবং গ্যালাক্সি এস সিরিজের সঙ্গে জোরালো প্রতিদ্বন্দ্বিতা করে আসছে প্রতিষ্ঠানের ডিভাইসগুলো।

এর আগে ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, ৬.৬৪ ইঞ্চি কোয়াড এইচডি+ সুপার অ্যামোলেড পর্দা ব্যবহার করা হতে পারে নতুন ওয়ান প্লাস ৭ প্রো সংস্করণে। প্রতিষ্ঠানের আগের অন্যান্য ডিভাইসে ব্যবহার করা হয়েছে ওলেড পর্দা।

নতুন এই পর্দার রিফ্রেশ রেট বলা হচ্ছে ৯০ হার্টজ, যা বেশিরভাগ স্মার্টফোনের পর্দার চেয়ে বেশি। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি মোবাইল গেইমারদেরকে লক্ষ্য করে এগোচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

১৪ মে একইসঙ্গে কয়েকটি দেশে উন্মোচন ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে ওয়ানপ্লাস।

বর্তমানে তিন ক্যামেরা সেটআপের ডিভাইসগুলোতে সাধারণত স্ট্যান্ডার্ড/টেলিফটো/আল্ট্রা-ওয়াইড লেন্স রাখা হয়। ধারণা করা হচ্ছে, এক্ষেত্রে কিছুটা ব্যাতিক্রমী পথ ধরতে যাচ্ছে ওয়ানপ্লাস। ওয়ানপ্লাস ৭-এর তিনটি লেন্সের মধ্যে একটি হতে পারে ডেপথ সেন্সর।