ঈদ হক অনলাইনে

94
ছবি: ইন্টারনেট থেকে সংগ্রহ

এবার অনলাইনে কিন্তু চমকের অভাব নেই। অনলাইন প্ল্যাটফর্মগুলো জনপ্রিয় ও স্মৃতিকাতর করার মতো পুরোনো নাটক আর সিনেমা দিয়েই দর্শকদের বিনোদিত করতে বদ্ধপরিকর। চলুন জেনে নিই তাঁদের ঈদ আয়োজন—

অনিল বাগচীর একদিনঅনিল বাগচীর একদিন – হইচই বাংলাদেশ
প্রতি মাসেই নতুন কনটেন্ট প্রকাশ করে ওটিটি প্ল্যাটফর্ম হইচই।  হইচইয়ে দেখা যাবে গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত চলচ্চিত্র স্বপ্নজাল, জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত মেঘমল্লার ও মোরশেদুল ইসলামের অনিল বাগচীর একদিন। প্রতিষ্ঠানটির বাংলাদেশ অংশের প্রধান সাকিব আর খান বলেন, ‘নতুন অনেক প্রযোজনা নির্মাণের প্রস্তুতি আমাদের ছিল, কিন্তু করোনার কারণে সম্ভব হয়নি।’

ধ্যাততেরিকিবঙ্গবিডি

পাঁচটি সিনেমা, একটি ওয়েব সিরিজ ও তিনটি টেলিছবি দিয়ে ঈদের আয়োজন সাজিয়েছে বঙ্গবিডি।  সিনেমাগুলো হলো পাসওয়ার্ড, পোড়ামন, পোড়ামন ২, ধ্যাততেরিকি ও বেঙ্গলি বিউটি। টেলিছবি তিনটি হলো কোরবানি, ডুডুল অব লাভ ও জলছবি। আর ওয়েব সিরিজের নাম গন কেস।

শঙ্খনাদবায়োস্কোপ

ঈদ–উৎসবে দর্শকের কথা মাথাই রেখে  প্রস্তুত বায়োস্কোপ। সেই সঙ্গে দর্শকদের স্মৃতিকাতরও করতে চায় তারা। সঙ্গে অবশ্য একটি নতুন ওয়েব সিরিজও থাকছে। বায়স্কোপ সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষে বায়োস্কপে উঠছে থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার, লালটিপ, আলফা, দারুচিনি দ্বীপ, শঙ্খনাদ, কালের পুতুল, কুসুম কুসম ভালোবাসা, বেপরোয়া, অনেক দামে কেনা, ভালোবাসা আজকাল সিনেমাগুলো। একসময়কার জনপ্রিয় ধাররাবাহিক নাটক সিক্সটি নাইন উঠবে বায়োস্কোপে।

শো-মেকার নাটকের একটি দৃশ্যধ্রুবটিভি

ঈদ উপলক্ষে তিনটি নতুন নাটক দেখা যাবে ইউটিউব চ্যানেল ধ্রুবটিভিতে। নাটক তিনটি হলো এক্সট্রা আর্টিস্ট, অ্যারেঞ্জ লাভ ও শো-মেকার।

সোর্স প্রথম আলো